মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় নিখোঁজের ৪দিন পর আরমানের লাশ উদ্ধার চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু জাতিসংঘের তথ্যানুসন্ধান দল আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে মঙ্গলবার, থাকবে এক মাস বাংলাদেশকে ২০০ একর জমি ফিরিয়ে দিচ্ছে ভারত আওয়ামী লীগ হাতে অবৈধ অস্ত্র উদ্ধার করতে ‍না পারলে , জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।: রিজভী কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর মিছিল ঘিরে সংঘর্ষে নিহত ১ পেকুয়ায় লবণ ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনতাই উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে ২ যবক নিহত মহেশখালীতে মাংসের দাম অতিরিক্ত রাখায় ৪ ব্যবসায়ীকে জরিমানা নায়িকারা ছোট কাপড় পরলে চলে, ঘরের বউদের চলে না : গোবিন্দের স্ত্রী

বাংলাদেশের পরিস্থিতি নিয়ে ভারতে সর্বদলীয় বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক:

ছাত্র বিক্ষোভের মুখে বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতন ও সেনাবাহিনীর অর্ন্তবর্তীকালীন সরকার গঠনের বিষয়ে ভারতে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। সরকার পতনের পর বাংলাদেশের সহিংস-কবলিত পরিস্থিতি বিশেষ করে নিরাপত্তা, অর্থনৈতিক এবং কূটনৈতিক প্রতিক্রিয়া মোকাবেলায় ভারত সরকারের গৃহীত পদক্ষেপগুলি সম্পর্কে সমস্ত দলের নেতাদের অবহিত করেছেন তিনি। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

সূত্র জানিয়েছে, ভারত সরকার বাংলাদেশের চলমান পরিস্থিতির ওপর নজর রাখছে। বাংলাদেশি ও সেনাবাহিনীর সঙ্গে তারা যোগাযোগ রাখছে।

ভারতে বহু ভারতীয় নাগরিক ও সংখ্যালঘুর বসবাস। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে ভারত সব পক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলবে বলে জানিয়েছেন জয়শঙ্কর।

বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে জয়শঙ্কর বলেছেন, এটি একটি সাময়িক পরিস্থিতি। নতুন সরকার সঠিক সময়ে যথাযথ ব্যবস্থা নেবে বলেও জানান তিনি

ভারতের ঘনিষ্ঠ শেখ হাসিনা বর্তমানে দিল্লিতে রয়েছে। জয়শঙ্কর বলেছেন, তারা শেখ হাসিনাকে সময় দিতে চান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু।

বাংলাদেশের ঘটনাবলি নিয়ে গতকাল সোমবার রাতেই ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বৈঠক করেছিলেন লোকসভার বিরোধী নেতা রাহুল গান্ধীর সঙ্গে। আর আজ মঙ্গলবার সকালে সংসদের অধিবেশন শুরু হওয়ার আগে সর্বদলীয় বৈঠক করলেন তিনি।

ছাত্র আন্দোলনের জেরে সোমবার পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। তার পদত্যাগের ঘোষণা দিয়ে সেনাপ্রধান জেনারেল ওয়াকের-উজ-জামান বলেন, সামরিক বাহিনী একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠন করবে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION